অনলাইন বাংলা সংবাদ পত্র

হুমকির মুখে এবার রোনালদো!

44

স্পোর্টস ডেস্কঃ  আসন্ন ২০১৮ সালের রশিয়া বিশ্বকাপকে নিয়ে আইএস (ইসলামিক স্টেট) একের পর এক হুমকি দিয়েই যাচ্ছে। এর আগে মেসি, নেইমারকে নিয়ে ছবি প্রকাশ করার পর এবার পাঁচবারের বিশ্ব সেরা খেলোয়াড় পুর্তগালে অধিনায়ক রোনালদোর ছবি প্রকাশ করে ২০১৮ সালের বিশ্বকাপে হামলার হুমকি দেয় সন্ত্রাসী সংগঠনটি। আইএসের মুখপাত্র ওয়াফা মিডিয়া ফাউন্ডেশন রোনালদোর এই ছবি প্রকাশ করেছে।

পোস্টারসহ হুমকি প্রকাশ করেছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। ছবিতে দেখা যায় রোনালদোর বাঁ চোখে রক্ত ঝরছে, ধারালো অস্ত্র ধরে আছে সন্ত্রাসী। তার পাশে লেখা আছে “একটু অপেক্ষা করো আমরা যা বলি তা করে দেখাই”।

কিছুদিন আগে মেসিকে নিয়ে একটি পোস্টার করেছিল তাতে দেখা গেছে চোখ দিয়ে রক্ত ঝরছে ও হাজতে আটক রাখা হয়েছে। তার পাশে লেখা আছে “জাস্ট টেরিজম”। এতে সন্তুষ্ট হয়নি সংগঠনটি। হুমকিকে কেহ যেন উপেক্ষা না করে সেজন্য আরও লিখেছে “তোমরা এমন এক দলের সঙ্গে লড়ছ, যাদের অভিধানে ব্যর্থতা বলে কিছু নেই। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন পর্যন্ত নড়েচড়ে বসছিল এমন হুমকিতে।

এরপর ব্রাজিলিয়ান তারকা নেইমারকে নিয়ে ছবি প্রকাশ করে, ছবিতে দেখা যায় মেসিকে হত্যার পর নেইমারের গলায় চাকু ধরে রাখা হয়েছে। পাশে লেখা আছে “আমরা যতদিন আছি ততদিন নিরাপদে থাকতে দিব না”

ফুটবলের প্রতি আইএসের ঘৃনা নতুন কিছুই না। গতবছর ইরাকের রিয়াল মাদ্রিদ সমর্থকদের ক্লাবে হামলা চালিয়েছিল আইএস। চলতি বছর বরুসিয়া ডর্টমুন্ডের বাসে বোমা হামলা চালায় আইএস। এবার লক্ষ্য আসন্ন রাশিয়া বিশ্বকাপ।

৩১ অক্টোবর, ২০১৭/সত্যের সৈনিক/সুলতান মাহমুদ

Leave A Reply

Your email address will not be published.