ডাবল সেঞ্চুরি করলেন মুমিনুল

সত্যের সৈনিক অনলাইন : এবার ঘরের মাঠে আসন্ন ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডেও নেই ‘টেস্ট স্পেশ্যালিস্ট’-এর তকমা পাওয়া মুমিনুল। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে স্কোয়াডে ছিলেন মুমিনুল হক। তবে কোনো ম্যাচেই একাদশে দেখা যায়নি তাকে। তাতে কি, বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে স্কোয়াডে না রাখার জবাব দিলেন তিনি।
৩১ রান দূরে থেকে মঙ্গলবার দিন শেষ করেন মুমিনুল হক। বুধবার দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করে সাবলীল ব্যাটিংয়ে ২৫৫ বল মোকাবেলায় সেটাকে ডাবল রূপ দেন তিনি। তাতে ছিল ১৯টি চার ও ২টি ছক্কার মার।

বিকেএসপিতে মুমিনুলের ব্যাটে ভর করে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। পাঁচ উইকেট হারিয়ে দলীয় স্কোর ইতোমধ্যেই চারশ’ ছাড়িয়েছে। সেঞ্চুরির অপেক্ষায় উদীয়মান উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসানও। এ রিপোর্ট লেখা অবধি দলীয় সংগ্রহ দাঁড়িয়েছে ১০২ ওভার শেষে পাঁচ উইকেটে ৪২১। মুমিনুল ২০০ ও জাকির ৯৫ রানে ব্যাট করছেন।

ফার্স্টক্লাস ক্রিকেটে মুমিনুলের এটা সর্বোচ্চ রান নয়। প্রথম শেণির ক্রিকেটে ২৬ বছর বয়সী এই বাঁহাতির সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ২৩৯ রানের। তবে চেষ্টা করলে আজ সেটাকে ছাড়িয়ে যেতে পারেন মুমিনুল।

১০ জানুয়ারি ২০১৮/সত্যের সৈনিক/তুহিন রানা

Leave A Reply

Your email address will not be published.