টেস্ট বোলার র‌্যাংকিং শীর্ষে রাবাদা

সত্যের সৈনিক অনলাইন : ইংল্যান্ডের জেমস এন্ডারসনকে হটিয়ে টেস্ট বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান দখল করেছেন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার কাগিসো রাবাদা।

নিজ মাঠে ভারতের বিপক্ষে চলমান সিরিজে গত সোমবার শেষ হওয়া কেপ টাউন টেস্ট ৭২ রানে জয় পাওয়া ম্যাচে ৭৫ রানে ৫ উইকেট শিকার করে শীর্ষ স্থান দখল করেন রাবাদা। ভারতের বিপক্ষে দারুণ পারফরমেন্স দেখিয়ে পাঁচ পয়েন্ট অর্জনের মাধ্যমে এন্ডারসনের ৮৮৭ পয়েন্টের চেয়ে এক ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষ স্থান দখল করা রাবাদার সংগ্রহ ৮৮৮।

রাবাদা বলেন, ‘টেস্ট বোলিং র‌্যাংকিংয়ে বিশ্বের শীর্ষ স্থান দখল করা বিশেষ কিছু। অসাধারণ অনুভুতি। ক্যারিয়ার শুরু করার সময় আপনি যা অর্জনের স্বপ্ন দেখেন।

তিনি আরো বলেন, ‘ক্রিকেট একটি দলীয় খেলা এবং সতীর্থদের কাছ থেকে সমর্থন পাওয়ায় আমি তাদের কাছে কৃতজ্ঞ।নিউল্যান্ডসে ভারতের বিপক্ষে ৯ উইকেট শিকার করে ম্যাচ সেরা নির্বাচিত হওয়া পেসার ভারনন ফিলান্ডার র‌্যাংকিংয়ের ১২তম স্থান থেকে ষষ্ঠ স্থানে উঠে এসেছেন।

ব্যাটিং র‌্যাংকিংয়ে ৯৪৭ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ। তবে ১ পয়েন্টের ব্যাবধানে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে হটিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ইংল্যান্ড ক্যাপ্টেন জো রুট। রুটের সংগ্রহ ৮৮১ এবং কোহলির ৮৮০ পয়েন্ট।

অলরাউন্ডার হিসেবে শীর্ষ স্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।তার সংগ্রহ ৪৩৮ পয়েন্ট। ৪০৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভারতের রবীন্দ্র জাদেজা। তৃতীয় স্থানে একই দেশের রবিচন্দ্রন অশ্বিন। তার পয়েন্ট ৩৮৫।

১০ জানুয়ারি ২০১৮/সত্যের সৈনিক/তুহিন রানা

Leave A Reply

Your email address will not be published.