নেতানিয়াহুর দুর্নীতি তদন্তের ইঙ্গিত দিল পুলিশ

সত্যের সৈনিক অনলাইন : পরিস্থিতি ফের বিগড়ে যেতে চলেছে৷ এবার খোদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই দুর্নীতি ও ঘুস নেওয়ার বিষয়ে তদন্তের ইঙ্গিত দিল পুলিশ৷ ফলে ঝঞ্ঝাট বাড়ল নেতানিয়াহুর৷ এর জেরে নতুন করে বিক্ষোভের মুখে দাঁড়িয়ে ইসরায়েল৷

সিএনএন, আল জাজিরা সহ একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের রিপোর্ট, ইসরায়েলের পুলিশের নজরে পড়েছেন প্রধানমন্ত্রী নেতানিয়াহু৷ তাঁর বিরুদ্ধে ঘুষ নেয়া, প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ রয়েছে।

পুলিশের শীর্ষ কর্তারা জানিয়েছেন, বিভিন্ন প্রমাণের ভিত্তিতে শক্তপোক্ত অভিযোগের ফাইল তৈরি করা হয়েছে৷ অনেকেই আশঙ্কা করছেন এই ধাক্কা সামাল দিতে পারবেন না বেঞ্জামিন নেতানিয়াহু৷ ঘুস ও দুর্নীতির দুটি মামলায় আগেই তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করে বিক্ষোভ সংঘটিত হয়েছে ইসরায়েলে৷ বিক্ষোভকারীরা বলেছেন, নেতানিয়াহুর পুরো পরিবার ও তার মন্ত্রিসভা দুর্নীতিগ্রস্ত। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দুটি মামলার একটি হচ্ছে ব্যবসায়ীদের কাছ থেকে উপহারের নামে ঘুষ গ্রহণ এবং বিনিময়ে একটি পত্রিকায় ভালো কভারেজ দেয়ার জন্য পত্রিকার মালিককে চাপ দেওয়া৷ অন্যটি হচ্ছে, জার্মানি থেকে সাবমেরিন কেনার ক্ষেত্রে দুর্নীতি।

শক্তিশালী রাষ্ট্রপ্রধান হিসেবে বেঞ্জামিন নেতানিয়াহু টানা ক্ষমতায় আছেন৷ সেই সুযোগে মাথাচাড়া দিয়েছে দুর্নীতি৷ সেই অভিযোগে নেতানিয়াহু ও তার মন্ত্রিসভার সব সদস্যের পদত্যাগ দাবি করেছেন বিক্ষোভকারীরা। এই দাবিতে টানা বিক্ষোভে অচল হয়েছে দেশ৷

রিপোর্টে বলা হয়েছে, ২০১৪ সালে সাবেক প্রধানমন্ত্রী ইহুদ ওলমার্টের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ প্রমাণিত হয়৷ এর কারণে তাকে দেড় বছর জেল খাটতে হয়েছে।

১৪ ফেব্রুয়ারি ২০১৮/সত্যের সৈনিক/তুহিন রানা

Leave A Reply

Your email address will not be published.